জাতীয়স্বাস্থ্য সংবাদ

আবারও এ-প্যাড’র চেয়ারম্যান নির্বাচিত হলেন অধ্যাপক কাজী কামরুজ্জামান

আবারও এশিয়া প্যাসিফিক অ্যালায়ন্সে ফর ডিজাস্টার ম্যানেজন্টে (এ-প্যাড) এর চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন অধ্যাপক কাজী কামরুজ্জামান।

৫ সেপ্টেম্বর শ্রীলঙ্কার কলম্বোতে অনুষ্ঠিত এ-প্যাড এর বার্ষিক সমাবেশে দুর্যোগ ঝুঁকি নিরসনে অসামান্য অবদানের জন্য কাজী কামরুজ্জামানকে আগামী ৩ বছররে জন্য এ-প্যাড-এর চেয়ারম্যান নির্বাচিত করা হয়।

পুনরায় চেয়ারম্যান নির্বাচিত হওয়ায় এ-প্যাড বোর্ড সদস্যদের প্রতি কৃতজ্ঞতা এবং ধন্যবাদ জানিয়ে অধ্যাপক কাজী কামরুজ্জামান দুর্যোগ ঝুঁকি নিরসনে একইভাবে কার্যক্রম অব্যাহত রাখার প্রতিশ্রুতি ব্যক্ত করেন।

ডিসিএইচ ট্রাস্ট ও সিআইএস-এর চেয়ারম্যান অধ্যাপক কাজী কামরুজ্জামান ২০২১ সালে প্রথমবাররে মতো এ-প্যাড এর চেয়ারম্যান নির্বাচিত হন। তিনি দায়ত্বি গ্রহণ করার পর এ-প্যাড সদস্য দেশগুলোর মধ্যে সমন্বয় করে বিগত দুই বছর ধরে দুর্যোগ ঝুঁকি ব্যবস্থাপনায় অসামান্য অবদান রেখেছেন।

উল্লেখ্য, এশিয়া প্যাসিফিক অ্যালায়ন্সে ফর ডজিাস্টার ম্যানেজম্যান্টে (এ-প্যাড) একটি আন্তর্জাতিক ডিজাস্টার এবং অ্যালায়েন্স যা এশিয়া প্যাসিফিক অঞ্চলে সরকারি, বসেরকারি কোম্পানি এবং এনজিওগুলির মধ্যে সহযোগিতা এবং বোঝাপড়ার সুবিধার্থে কাজ করে। কমিউনিটি ইনশিয়েটিভ সোসাইটি যা এ-প্যাড বাংলাদেশ নামে উক্ত প্ল্যাটর্ফমের একটি গুরুত্বর্পূণ সদস্য।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *